বিস্ফোরণে কেঁপে উঠল কোলাঘাটের বাজি কারখানা, জখম ১

35

বিস্ফোরণে কেঁপে উঠল কোলাঘাটের একটি বাজি কারখানা। দুর্ঘটনায় গুরুতর জখম কারখানার মালিক। বৃহস্পতিবার এই দুর্ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে পূর্ব মেদিনীপুরের কোলাঘাট থানার অন্তর্গত বাজিপাড়া পয়াগ গ্রামে। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

আতসবাজি তৈরির জন্য বিখ্যাত কোলাঘাটের পয়াগ গ্রাম। এখান থেকে বিভিন্ন জায়গায় বাজি রপ্তানি হয়। আগে গ্রামের অন্তত ২৫-৩০টি বাড়িতে বাজি তৈরি হত এবং প্রায়ই বিস্ফোরণের ঘটনা ঘটত। এ ব্যাপারে পুলিশ তত্‍পর হওয়ায় গত কয়েক বছর ধরে ফাঁকা মাঠের মধ্যে বাড়ি করে আতসবাজি তৈরির কাজ শুরু করেন গ্রামবাসী। আর সেই ফাঁকা মাঠেই নিজডের একটি কারখানা ও গোডাউন তৈরি করেছিলেন নিতাই বেরা নামে এক স্থানীয় বাজি ব্যবসায়ী। বৃহস্পতিবার ওই কারখানাতে বাজি বাঁধার কাজ চলছিল। এমন সময় আচমকা আগুন লেগে যায়। তারপরই বিকট শব্দ করে জোরালো বিস্ফোরণে কেঁপে ওঠে ওই কারখানা ও গোডাউন সহ গোটা এলাকা।

বিস্ফোরণে গুরুতর জখম হন নিতাই বেরা। স্থানীয় বাসিন্দারাই তাঁকে উদ্ধারকরে স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। বর্তমানে সেখানেই চিকিত্‍সাধীন রয়েছেন তিনি। তবে পুলিশ নিশ্চিত করেছে, কারখানার আর কেউ জখম হননি। যেহেতু ওই গোডাউনে আতসবাজি-সহ প্রচুর দাহ্য পদার্থ মজুত ছিল, সেকারণেই এই বিস্ফোরণ ঘটেছে। তবে বাজি কারখানাটি ফাঁকা মাঠের মধ্যে হওয়ায় বড়সড় ক্ষয়ক্ষতির থেকে রক্ষে মিলেছে বলে মত স্থানীয় বাসিন্দাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here