ফেসবুক ও টুইটার থেকে নিষিদ্ধ হওয়ার পর নতুন সোশ্যাল মিডিয়া চালুর ঘোষণা ট্রাম্পের

43

বিদ্বেষমূলক প্রচারণা এবং হিংসা ছড়ানোর অভিযোগে একাধিক সোশ্যাল মিডিয়া থেকে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ করেছে। বারবার অভিযোগ জানিয়েও কোনো লাভ হয়নি। তাই এবার ডোনাল্ড ট্রাম্প ঘোষণা দিয়েছেন, নতুন সামাজিক যোগাযোগের মাধ্যম চালু করবেন।আর সেই সোশ্যাল মিডিয়ার নাম হবে ‘ট্রুথ সোশ্যাল’।

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, নতুন এই সামাজিক যোগাযোগের মাধ্যমটি সামনের মাসেই চালু করবেন তিনি। জানা গেছে, এ বছরের নভেম্বর মাসে আমন্ত্রিত অতিথিদের জন্য একটি বিটা সংস্করণ পাওয়া যাবে। ২০২২ সালের শুরুর দিকে এটি আমেরিকায় চালুর সম্ভাবনা রয়েছে।

নতুন এই প্ল্যাটফর্মটির মালিকানা হবে ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের (টিএমটিজি)। তারা এক বিবৃতিতে জানিয়েছে, তারা সাবস্ক্রিপশন ভিডিও অন-ডিমান্ড সার্ভিস চালু করতে চায়। তাতে “নন-ওক” বিনোদন প্রোগ্রাম থাকবে।

ডোনাল্ড ট্রাম্প টুইটার ও ফেসবুকে নিষিদ্ধ আছেন। এ বছরের ৬ জানুয়ারি তার সমর্থকরা মার্কিন ক্যাপিটাল ভবনে হামলা চালানোর ঘটনায় তাকে নিষিদ্ধ করে দিয়েছে ফেসবুক-টুইটার। ট্রাম্প আরও জানিয়েছেন, নতুন সোশ্যাল মিডিয়া হবে নিরপেক্ষ। এখানে সকলে নিজেদের মতামত জানাতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here