রান্নার কড়াইয়ে চেপে বিবাহযাত্রা

46

বন্যার পানিতে ডুবেছে রাস্তাঘাট। বন্যা ও ভূমিধসে প্রাণ গেছে কয়েকজনের। এমন প্রতিকূল পরিবেশে ঘরবন্দী হয়ে রয়েছেন হাজারো মানুষ।এ রকম চরম প্রতিকূলতার মধ্যেও বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে আলোচনায় এসেছেন ভারতীয় এক নবদম্পতি। বন্যাকবলিত এলাকায় তাঁরা বিয়ে করতে পানিবন্দী মন্দিরে পৌঁছেছেন রান্না করার কড়াইয়ে চেপে। তাঁদের এই বিবাহযাত্রার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে সাড়া ফেলেছে।

ঘটনাটি ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালার থালাভেদি গ্রামে। কেরালার ওই নবদম্পতির নাম আকাশ ও ঐশ্বরিয়া। স্থানীয় একটি হাসপাতালে স্বাস্থ্যকর্মী হিসেবে কাজ করেন দুজনেই।

বিয়ে ঠিক হয়েছিল আগেই, কিন্তু বাদ সাধে কয়েক দিনের টানা বৃষ্টি ও বন্যা। বন্যার জলে ডুবে যায় সড়ক। এমনকি যে মন্দিরে বিয়ে হওয়ার কথা, সেটার কিছু অংশও পানিতে ডুবে যায়। এত প্রতিকূলতার পরও দমে যাননি আকাশ ও ঐশ্বরিয়া। লগ্ন মেনেই বিয়ে করেছেন তাঁরা। আর এ জন্য নিরাপদে মন্দিরে পৌঁছাতে বেছে নিয়েছেন বড়সড় একটি পাতিল।

গার্ডিয়ান–এর প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ে করতে যাওয়ার জন্য সেখানকার একটি মন্দির থেকে বড়সড় এই পাতিল ধার নিয়েছিলেন আকাশ ও ঐশ্বরিয়া। স্থানীয় সংবাদমাধ্যমকে এই নবদম্পতি জানান, এটা ছাড়া তাঁদের আর কোনো উপায় ছিল না। হাতে সময় খুব কম ছিল। গাড়ি ভাড়া করতে চেয়েছিলেন, কিন্তু বন্যার জলে পুরো সড়ক ডুবে থাকায় কোনো যানবাহন পাননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here