Bengal Weather Update: সুখবর! কালীপুজোর আগেই পুরোদমে শীতের আমেজে রাজ্য

30

Bengal Weather Update: ২২ অক্টোবর থেকে তাপমাত্রা কমার ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে শীত ঢুকতে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহ।নিম্নচাপের বৃষ্টিতে দিনভর নাজেহাল হচ্ছেন মানুষ। লক্ষ্মীপুজো পর্যন্ত আবহাওয়ার উন্নতির সম্ভাবনা নেই, জানিয়ে দিয়েছে আলিপুরের হাওয়া অফিস। বর্ষা যেন পিছু ছাড়তে চাইছে না কিছুতেই।  আর বাংলা জুড়ে এই বিদায়ী বর্ষাই হাতছানি দিয়ে ডেকে আনছে শীতের মরশুমকে । 

আরও পড়ুনঃ দুর্যোগের ঘনঘটা, চারধাম যাত্রায় সাময়িক নিষেধাজ্ঞা

২২ অক্টোবর থেকে তাপমাত্রা কমার ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে শীত ঢুকতে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহ। এমনটাই আবহাওয়া অফিস সূত্রে খবর। তবে, আগামি ৪৮ ঘণ্টা বৃষ্টি চলবে দুই বাংলায়। বুধবার থেকে বৃষ্টিস্নাত হবে রাজ্যের পশ্চিমের জেলাগুলো। তার সঙ্গেই পাল্লা দিয়ে উত্তরবঙ্গের পাঁচ জেলায় বৃষ্টি হবে বলে খবর।

মঙ্গলবারও দিনভর বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণ ২৪ পরগনার বকখালি, মৌসুনি, ফ্রেজারগঞ্জ, গঙ্গাসাগরে সমুদ্র স্নানে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। কাকদ্বীপ মহকুমাতে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সেচ, বিদ্যুৎ, পূর্ত ও পঞ্চায়েত দফতরের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। শুকনো খাবার, পানীয় জল, ত্রিপল মজুত করা হয়েছে। সিভিল ডিফেন্সের কর্মীদের প্রস্তুত রাখা হয়েছে বিভিন্ন স্থানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here