কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় জারি অতি ভারী বৃষ্টি! কেমন কাটবে লক্ষ্মীপুজো?

32

রবিবার রাতে শুরু হওয়া বৃষ্টি এখনও জারি রয়েছে। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সেই অর্থে জল না জমলেও অবিরাম বৃষ্টিতে ফের নাজেহাল মানুষজন। এরই মধ্যে লক্ষ্মীপুজো আগামীকাল। আবহাওয়া দফতর জানিয়ে দিল, বুধবার পর্যন্ত এই বৃষ্টি চলবে। আজ রাতভর বৃষ্টি চলবে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়।

এদিকে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টি শুরু হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। উল্লেখ্য, নিম্নচাপের গতিপথ পর্যবেক্ষণ করে আগেই দুর্যোগের পূর্বাভাস দিয়ে রেখেছিল আলিপুর আবহাওয়া অফিস। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ ও উত্তর ওড়িশার উপরে নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপের জেরেই পূবালি হাওয়া ঢুকছে পশ্চিমবঙ্গে। আর তা থেকেই ভারী ও অতি ভারী বৃষ্টি হচ্ছে রাজ্যে। সঙ্গে বিভিন্ন স্থানে ঝোড়ো হাওয়ার সতর্কতাও জারি করা হয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার লক্ষ্মীপুজো পর্যন্ত উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝআড়গ্রামে আজও অতি ভারী বৃষ্টি হবে। এখানে কমলা সতর্কতা জারি করা হয়েছে। তাছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও হলুদ সতর্কতা জারি করা হয়েছে। নদিয়া, হাওড়া, হুগলিতেও সতর্কতা জারি হয়েছে ঝোড়ো হাওয়ার।

আপাতত মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। এদিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ এবং বীরভূমেও। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারেও ভারী বৃষ্টি হতে পারে এই সময়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here