“এই জল্লাদের উল্লাসমঞ্চ আমার দেশ না… ”, বাংলাদেশে দুর্গাপুজো হিংসায় গর্জে উঠলেন জয়া আহসান

59

দুর্গাপুজোকে কেন্দ্র করে যে অশান্তির পরিবেশ সৃষ্টি হয়েছে বাংলাদেশে, এবার সেই প্রেক্ষিতেই গর্জে উঠলেন জয়া আহসান (Jaya Ahsan)।“এই জল্লাদের উল্লাসমঞ্চ আমার দেশ না… এই রক্তস্নাত কসাইখানা আমার দেশ না..” 

রংপুরের ছবি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, “এই মৃত্যু উপত্যকা আমার দেশ না। এই জল্লাদের উল্লাসমঞ্চ আমার দেশ না। এই বিস্তীর্ণ শ্মশান আমার দেশ না। এই রক্তস্নাত কসাইখানা আমার দেশ না।”

দুর্গাপুজোকে কেন্দ্র করে উত্তপ্ত বাংলাদেশ । কুমিল্লা থেকে হাজিগঞ্জ, চট্টগ্রাম, বাঁশখালি, কক্সবাজারের একাধিক মন্দিরে দুর্গামূর্তি ভাঙচুর করার ঘটনা ঘটে। সাম্প্রদায়িক এই হানাহানিতে নিহতের সংখ্যা একাধিক। এদিকে শেখ হাসিনা সরকার কঠোর পদক্ষেপ করার প্রতিশ্রুতি দিলেও থামতে নারাজ এদেশের হিন্দুত্ববাদীরা। বাংলাদেশেও একই চিত্র। কোরান অবমাননার অভিযোগ এনে ইসকন মন্দিরে ভাঙচুর চালানো হয়, সংখ্যালঘু হিন্দুদের বাড়ি-ঘর পুড়িয়ে ফেলার খবরও প্রকাশ্যে এসেছে। সাম্প্রদায়িক অসহিষ্ণুতার রং ছড়িয়ে একপ্রকার বাংলাদেশকে অশান্ত করে তুলেছে ধর্মীয় ধ্বজ্জাধারীরা। এবার সেই প্রেক্ষিতেই গর্জে উঠলেন জয়া আহসান।

নিজের দেশে ধর্মীয় হানাহানি, রক্তারক্তির এই দৃশ্য দেখে হতবাক জয়া। এবারও যখন বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো নিয়ে বাংলাদেশে অশান্তির সূত্রপাত, তখনও চুপ থাকলেন না। সোশ্যাল মিডিয়াতেই প্রতিবাদ জানালেন জয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here