ফাইনালে কখনো হারেনি কলকাতা, চেন্নাই হেরেছে ৫ বার

36

দুবাইয়ে আইপিএল ২০২১-এর খেতাবি লড়াইয়ে মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। হাই-ভোল্টেজ ম্যাচের আগে দেখে নেওয়া যাক ফাইনাল ঘিরে ৫টি গুরুত্বপূর্ণ তথ্য ও পরিসংখ্যান।

১. চলতি মৌসুমে রান তাড়া করে একটিও ম্যাচ হারেনি চেন্নাই। তারা ৬টি ম্যাচে পরে ব্যাট করেছে। জয় তুলে নিয়েছে ৬টি ম্যাচেই। সুতরাং, কেকেআরের বিরুদ্ধে ফাইনালে পরে ব্যাট করলে ধোনিদের জয়ের সম্ভাবনা বেশি, এমনটা মনে হওয়াই স্বাভাবিক।২. চলতি আইপিএলের আমিরশাহি লিগে যে ৬টি ম্যাচে প্রথমে বল করেছে কেকেআর, তার মধ্যে ৫টি ম্যাচে প্রতিপক্ষকে ১৪০ রানের মধ্যে বেঁধে রেখেছে। যদিও ফাইনালে চেন্নাইকে এত কম রানে বেঁধে রাখা মুশকিল হবে।

৩. দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শেষ ৮টি ম্যাচে পরে ব্যাট করা দল রান তাড়া করে জয় তুলে নিয়েছে। ট্রেন্ড বজায় থাকলে আইপিএল ফাইনালে পরে ব্যাট করা দলের জয়ের সম্ভাবনাই বেশি।

৪. কেকেআরের দুই স্পিনার বরুণ চক্রবর্তী ও সুনীল নারিন দারুণ ফর্মে রয়েছেন। যদিও তাদের থেকেও কৃপণ বোলিং করেছেন মইন আলি। চলতি মৌসুমে স্পিনারদের মধ্যে মইনের ইকনমি রেট (৬.৪) সব থেকে ভালো।

৫. কেকেআর কখনো ফাইনালে হারেনি। আগের ২ বার ফাইনালে উঠে ২ বারই চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা। অন্যদিকে চেন্নাই এর আগে ৮ বার ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হয়েছে ৩ বার। ফাইনালে হেরেছে ৫ বার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here