Durga Puja 2021: দুর্গাপুজোয় অঞ্জলির ফুল বাড়ি থেকেই নিয়ে আসার অনুরোধ জানাল কলকাতা পুলিশ

65

শর্তসাপেক্ষে দুর্গাপুজোয় মিলেছে অঞ্জলির অনুমতি। এবার কলকাতা পুলিশের তরফে জানানো হল, অঞ্জলির ফুল বাড়ি থেকে নিয়ে আসার জন্য সাধারণ মানুষকে আর্জি জানাবে পুজো কমিটিগুলি।

এবার দুর্গাপুজোর অঞ্জলি এবং সিঁদুর খেলার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। গত বৃহস্পতিবার বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি অনিরুদ্ধ বসুর ডিভিশন বেঞ্চ জানিয়েছে, করোনা টিকার দুটি ডোজ নেওয়া থাকলে এবং মাস্ক পরে থাকলে পুজোর যে কোনও কাজ করা যাবে। কোনওরকম বাধা থাকবে না। সেইমতোই অঞ্জলি দেওয়া যাবে। খেলা যাবে সিঁদুর।

কী কী নিয়মের কথা স্মরণ করিয়ে দিয়েছে কলকাতা পুলিশ, দেখে নিন –

  • প্রতিটি মণ্ডপে আলাদা আলাদা প্রবেশ এবং বাহির দ্বার থাকবে।
  • সর্বসাধারণকে পুজো কমিটির পক্ষ থেকে অনুরোধ করা হবে পুষ্পাঞ্জলির ফুল বাড়ি থেকেই নিয়ে আসতে, যাতে মণ্ডপে ফুলের জন্য অপেক্ষা করতে গিয়ে ভিড়ের সৃষ্টি না হয়।
  • সিঁদুর খেলা, প্রসাদ বিতরণ ইত্যাদির সময় যাতে বেশি ভিড় না হয়, তার জন্য আগে থেকেই পরিকল্পনা নিতে হবে।
  • মণ্ডপ উদ্বোধন, পুরস্কার বিতরণ, এবং ওই জাতীয় অন্যান্য কর্মসূচীর ক্ষেত্রে সংযমী হতে হবে।
  • বিভিন্ন পুরস্কারের বিচারক মণ্ডলী যথাসম্ভব অনলাইনেই মণ্ডপ পরিদর্শন করবেন, এবং সশরীরে পরিদর্শন করলে সকাল দশটা থেকে দুপুর তিনটের মধ্যে করবেন, যখন দর্শনার্থীদের ভিড় অপেক্ষাকৃত কম থাকে।

উল্লেখ্য, করোনাভাইরাস পরিস্থিতিতে এবারও পুজো মণ্ডপে ‘নো এন্ট্রি’ জোন থাকছে। দর্শনার্থীরা পুজো মণ্ডপে প্রবেশ করতে পারবেন না। শুধুমাত্র উদ্যোক্তাদের মণ্ডপে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here