পুজোয় বাড়ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সংখ্যা, প্রকাশ পেল নতুন সময়সূচি

28

পুজোর ক’দিন মেট্রো পরিষেবা আগের থেকে বাড়বে। বুধবারই মেট্রোরেল কর্তৃপক্ষের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল সপ্তমী থেকে দশমী মেট্রো পরিষেবার খুঁটিনাটি, বৃহস্পতিবার ঘোষিত হল ইস্ট-ওয়েস্ট মেট্রোর পুজোর সূচী। সংখ্যা বেড়েছে তারও।

আরও পড়ুনঃ টিকার জোড়া ডোজেই ছাড় অঞ্জলি-সিঁদুর খেলায়, কোন কোন নিয়ম মানতেই হবে? জানাল হাইকোর্ট।

সাধারণ দিনে সল্টলেক সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো আপ-ডাউন মিলিয়ে চলে ৪৮টি। পুজোর তিনদিন তা বাড়িয়ে দেওয়া হচ্ছে। মেট্রোরেল কতৃপক্ষের তরফে বৃহস্পতিবার বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে ১২ অক্টোবর সপ্তমী, ১৩ অক্টোবর অষ্টমী এবং ১৪ অক্টোবর নবমীর দিন সল্টলেক থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চলবে ৬০টি করে (আপ ৩০টি এবং ডাউন ৩০টি)। সকাল ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত এই মেট্রো পরিষেবা পাওয়া যাবে।

সল্টলেক থেকে ফুলবাগানগামী প্রথম মেট্রো এবং ফুলবাগান থেকে সল্টলেকগামী প্রথম মেট্রো ছাড়বে বেলা ১২টায়। রাত ৯টা ৪০ মিনিটে এই দুই স্টেশন থেকেই সেষ মেট্রো ছাড়বে পুজোর তিন দিন। সাধারণত ইস্ট-ওয়েস্ট লাইনে আধঘণ্টা অন্তর অন্তর মেট্রো চলে। পুজোয় সেই ব্যবধান কমিয়ে করা হয়েছে ২০ মিনিট। তবে দশমীর দিন ৪৮টি মেট্রোই চলবে ইস্ট-ওয়েস্ট লাইনে। কোনও টোকেন পরিষেবা পাওয়া যাবে না। যথারীতি স্মার্টকার্ড ব্যবহার করেই মেট্রোয় যাতায়াত করতে হবে যাত্রীদের।

গতকাল মেট্রোরেলের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, পুজোর তিনদিন সপ্তমী, অষ্টমী ও নবমীতে সকাল ১০টা থেকে মধ্যরাত পর্যন্ত মেন লাইনে ২০৪টি ট্রেন চালাবে তারা। বিজ্ঞপ্তি দিয়ে একথা জানাল মেট্রো কর্তৃপক্ষ। ১০২টি আপ, ১০২টি ডাউন ট্রেন চলবে ঠাকুর দেখতে বেরনো শহরবাসীর জন্য। এর মধ্যে ১৭১টি ট্রেন (আপে ৮৫টি, ডাউনে ৮৬টি) চলবে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত। দশমীর দিন চলবে ১৩৮টি ট্রেন। সকাল ১০টা থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here