টিকার জোড়া ডোজেই ছাড় অঞ্জলি-সিঁদুর খেলায়, কোন কোন নিয়ম মানতেই হবে? জানাল হাইকোর্ট

48

এবার দুর্গাপুজোয় দেওয়া যাবে অঞ্জলি। সিঁদুর খেলায় অংশগ্রহণ করা যাবে। তবে করোনাভাইরাস টিকার দুটি ডোজ নেওয়া থাকলেই সেই অনুমতি মিলবে। সঙ্গে মুখে মাস্ক পরে থাকতে হবে। এমনটাই জানিয়েছে কলকাতা হাইকোর্ট।

বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চে বৃহস্পতিবার দুর্গাপুজো নিয়ে শুনানি ছিল। তারপরই আদালত নয়া নির্দেশিকা জারি করল। করোনা টিকার দুটি ডোজ নেওয়া থাকলে এবং মাস্ক পরে থাকলে পুজোর যে কোনও কাজ করা যাবে। কোনওরকম বাধা থাকবে না। তবে সেই নিয়ম লঙ্ঘন করা হলে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। স্পষ্ট জানানো হয়েছে, সেই নিয়ম ভঙ্গ হলে সংশ্লিষ্ট পুজো বাতিল করে দিতে পারবে পুলিশ। ঠিকমতো নিয়ম পালনের দায়িত্ব থাকবে পুজো কমিটির উপর। পুরো বিষয়টির উপর পুলিশকেও নজরদারি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে হাই কোর্টকে রাজ্য জানিয়েছিল, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে যদি আদালত দর্শকদের মণ্ডপে ঢোকায় নিষেধাজ্ঞা দেয়, তবে সরকারের কোনও আপত্তি থাকবে না।ডিভিশন বেঞ্চের নির্দেশ, বড় মণ্ডপে একসঙ্গে সর্বাধিক ৪৫ জন ঢুকতে পারবেন। ছোটো মণ্ডপে সেই সংখ্যাটা ১০ থেকে ১৫ জনের মধ্যে থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here