IPL-এর ইতিহাসে একমাত্র ক্রিকেটার হিসেবে বিরল নজির গড়তে চলেছেন কোহলি

37

আবু ধাবিতে কলকতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ ২০২১-এর ফিরতি ম্যাচে মাঠে নামলেই আইপিএল ম্যাচ খেলার ডাবল সেঞ্চুরি করবেন বিরাট কোহলি। আরসিবির জার্সিতে এটিই হতে চলেছে বিরাটের ২০০তম আইপিএল ম্যাচ।

আইপিএলে আজ সাকিব আল হাসান বনাম বিরাট কোহলি। কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।আজ নিজেদের প্রথম ম্যাচে নামার আগে বেঙ্গালুরু অধিনায়ক কোহলিকে হাতছানি দিচ্ছে একটা মাইলফলক। আর ৭১ রান করলেই প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলবেন কোহলি।

আরও পড়ুনঃ এবার আইপিএল-এ আরসিবি-র অধিনায়কত্বও ছাড়ছেন, জানালেন কোহলি

আইপিএলের ইতিহাসে সবথেকে বেশি ম্যাচ খেলেছেন মহেন্দ্র সিং ধোনি। মু্ম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচটি ছিল তাঁর কেরিয়ারের ২১২ নম্বর আইপিএল ম্যাচ। রোহিত শর্মা খেলেছেন ২০৭টি আইপিএল ম্যাচ। এছাড়া ২০০-র বেশি আইপিএল ম্যাচে মাঠে নেমেছেন দীনেশ কার্তিক (২০৩) ও সুরেশ রায়না (২০১)।

উল্লেখযোগ্য বিষয় হল, কলকাতার বিরুদ্ধে মাঠে পা দেওয়া মাত্রই কোহলি যে নজির গড়বেন, তা আর কোনও ক্রিকেটারের নেই। আসলে কোহলিই একমাত্র ক্রিকেটার, যিনি কোনও একটি ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলে ২০০ ম্যাচ খেলবেন। ধোনি, রোহিত, কার্তিক ও রায়না একাধিক দলের হয়ে আইপিএলে মাঠে নেমে এই কৃতিত্ব অর্জন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here