সাংসদ পদে ইস্তফার পর অর্পিতাকে বড় পদ তৃণমূলের

46
অর্পিতা ঘোষ (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

নিজস্ব প্রতিনিধি: গত বুধবারই রাজ্যসভার সাংসদ পদে ইস্তফা দেন নাট্যব্যক্তিত্ব অর্পিতা ঘোষ। দলের শীর্ষ নেতাদের নির্দেশেই এই পদ ছাড়েন প্রাক্তন সাংসদ। কিন্তু সেদিনই দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চিঠিতে জানান, তিনি দলের সংগঠনের কাজ করবেন। বাংলার মানুষের জন্য কাজ করবেন।  আর সেই কথা মাথায় রেখেই শুক্রবার গুরুত্বপূর্ণ পদে বসানো হল অর্পিতা ঘোষকে।রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক হিসেবে নিয়োগ করা হল। তারইমধ্যে রাজনৈতিক মহলে জল্পনা, পশ্চিমবঙ্গের বাইরের ‘বড়’ কোনও নেতা তৃণমূলে যোগ দিতে পারেন। তাঁর জন্যই রাজ্যসভার আসন রাখা হয়েছে।

আজই অর্পিতাকে চিঠি দিয়ে রাজ্য তৃণমূলের সভাপতি সুব্রত বক্সি জানান, অবিলম্বে অর্পিতাকে রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক হিসেবে নিয়োগ করা হচ্ছে।

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরেই রাজনীতিতে এসেছিলেন তিনি। ২০১৪ সালে বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী হন অর্পিতা। সেখান থেকেই সাংসদ হিসেবে নির্বাচিত হয়ে লোকসভায় যান অর্পিতা ঘোষ। কিন্তু ২০১৯ সেই কেন্দ্রে বিজেপি প্রার্থীর কাছে হেরে যান অর্পিতা। কিন্তু ২০২০ সালে দলের তরফে তাঁকে রাজ্যসভায় সাংসদ করে পাঠানো হয়। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here