দিল্লিতে নয়া ডিফেন্স কমপ্লেক্সের উদ্বোধনে বিরোধীদের একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

39

 কস্তুরবা মার্গ এবং আফ্রিকা অ্যাভিনিউয়ে দুটি প্রতিরক্ষা সচিবালয়ের বহুতল অফিস উদ্বোধন করেন মোদী। নয়া প্রতিরক্ষা অফিস কমপ্লেক্সের উদ্বোধন করে বিরোধীদের একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কস্তুরবা মার্গ এবং আফ্রিকা অ্যাভিনিউয়ে দুটি প্রতিরক্ষা সচিবালয়ের বহুতল অফিস উদ্বোধন করেন মোদী। এই সচিবালয়ে কমপক্ষে ৭ হাজার কর্মচারী একসঙ্গে কাজ করতে পারবেন। প্রতিরক্ষা ও সেনাবাহিনী, দুটিরই কার্যালয় হয়েছে এখানে। এদিন উদ্বোধন কর্মসূচিতে এসে মোদীর আক্রমণ, “যাঁরা সেন্ট্রাল ভিস্তার সমালোচনা করে বিরোধিতা করেছিল তাঁরা কিন্তু এটা নিয়ে চুপ। যেটাও কি না সেন্ট্রাল ভিস্তারই অংশ।”

মোদীর দাবি, এই নয়া প্রতিরক্ষা সচিবালয় আমাদের সেনাবাহিনী ও প্রতিরক্ষা বিষয়ক কাজকর্মকে ত্বরাণ্বিত করবে এবং আরও কার্যকর হতে সাহায্য করবে। রাজধানীতে নয়া প্রযুক্তির আধুনিক প্রতিরক্ষা কার্যালয় নির্মাণের দিকে বড় পদক্ষেপ এই বহুতল কমপ্লেক্স। এতদিন রাইসিনা হিলসে প্রতিরক্ষা ও সেনার সচিবালয় ছিল। অফিসার এবং কর্মচারীরা সেখানে বসেই এতদিন কাজ করতেন। এবার নয়া সচিবালয়ে বসে কাজ করবেন।

দুটি বহুতল নির্মাণ করেছে আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রক। এছাড়াও সাহায্য করেছে প্রতিরক্ষা মন্ত্রক। ৯.৬০ লক্ষ বর্গফুট জায়গাজুড়ে তৈরি হয়েছে কার্যালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here